ঢাকা শুক্রবার, নভেম্বর ২৪, ২০১৭


বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য ডিয়াকিন ইউনিভার্সিটির অফার

বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য উচ্চ শিক্ষার্থে অস্ট্রেলিয়ার স্বনামধন্য বিশ্ববিদ্যালয় ‘ডিয়াকিন ইউনিভার্সিটি’ ২০১৭ সালে ঘোষণা করেছে অসংখ্য স্কলারশিপ প্রোগ্রাম এবং আর্থিক অনুদান/সহযোগিতায় ভর্তি কার্যক্রম। যা কোনো কোনে ক্ষেত্রে ১০০ ভাগ টিউশন ফি’র সমপরিমাণ। এ তথ্য জানিয়েছেন ডিয়াকিন ইউনিভার্সিটির দক্ষিণ এশিয়ার নির্বাহী পরিচালক মিস রাথনিথ গাহওয়া।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির গোলটেবিল মিলনায়তনে সোমবার (১৬ জানুয়ারি) ‘উচ্চ শিক্ষার অপার সম্ভাবনা ও আনুষাঙ্গিক তথ্য উপাত্ত গণমাধ্যম মারফত উপস্থাপন’ শীর্ষক এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানিয়েছেন।

মিস রাথনিথ গাহওয়া বলেছেন, ‘ডিয়াকিন ইউনিভার্সিটি অস্ট্রেলিয়ার সেরা বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে অন্যতম। এই বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং, ডাটা অ্যানালাইসিস, আইটি, নেটওয়ার্ক সিকিরিউটি, কমার্স, একাউন্টিং, বিজনেস এডমিনিসস্ট্রেশন, ম্যানেজমেন্ট, সাইবার সিকিরিউটি, স্পোর্টস, ফিনানশিয়াল প্লানিং, হেলথ, পাবলিক হেলথ, পিজিওলোজি, এডুকেশন এন্ড টিচিং ও কমিউনিকেশন বিষয়গুলোর ওপর আন্ডার গ্রাজুয়েট ও পোস্ট গ্রাজুয়েট ডিগ্রির সর্বাধিক চাহিদা রয়েছে অস্ট্রেলিয়া এবং আন্তর্জাতিক শিক্ষার্থীদের মাঝে।’

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন-ড. আহমেদ শাহরিয়ার ফেরদৌস ও প্রফেসর আমান খান।

আরো খবর পড়ুন

Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Print this page