ঢাকা শুক্রবার, নভেম্বর ২৪, ২০১৭


সোশিও ক্যাম্প ৮ এর পদযাত্রা শুরু

আজ ২৭ অক্টোবর ২০১৭, শুক্রবার, প্রথম রাউন্ডের ওয়ার্কশপের মধ্য দিয়ে শুরু হলো সোশিও ক্যাম্প ৮ এর পদযাত্রা। সর্বমোট ৫৩৯ টি দল থেকে প্রায় ১০০০ জনের মত সদস্যের উপস্থিতি তে আয়োজিত হয় এই ওয়ার্কশপটি। উল্লেখ্য, প্রতিটি দল থেকে কমপক্ষে একজন এবং সর্বোচ্চ দুইজন উপস্থিত থাকবার নিয়ম বেঁধে দেওয়া হয়েছিল সোশিও ক্যাম্পের আয়োজক কমিটি তথা নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় সোশ্যাল সার্ভিসেস ক্লাবের পক্ষ থেকে।

ইভেন্টের শুরুতে বক্তব্য রাখেন আয়োজক তথা নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় সোশ্যাল সার্ভিসেস ক্লাবের প্রেসিডেন্ট আসিফ মাহমুদ। এরপর মঞ্চে ওঠেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় সোশ্যাল সার্ভিসেস ক্লাবের ফ্যাকাল্টি এডভাইসর ফায়েজ হোসেন। ওয়ার্কশপে দিয়ে দেওয়া কেস স্টাডি নিয়ে বিস্তারিত আলোচনা করেন ফায়েজ হোসেন, যাতে প্রতিযোগীদের সমাধান বের করতে কোন প্রকার সমস্যায় পড়তে না হয়।

অতঃপর ইভেন্ট শেষে ক্লাবটির জইন্ট সেক্রেটারি সাইফ জামান রাফি সংবাদ মাধ্যমকে ওয়ার্কসপ এবং ইভেন্টের সফলতা সম্পর্কে সকলকে অবগত করেন। তিনি আরও বলেন, “সোশিও ক্যাম্প শুধু আমাদের ক্লাবের বা বিশ্ববিদ্যালয়ের ইভেন্ট না। এটি সমগ্র দেশের শিক্ষার্থীদের মনোভাবের ধারক ও বাহক। সমাজের অনেক সমস্যা আমাদের কর্তৃপক্ষের চোখের আড়ালে থেকে যায়, তা তুলে ধরার ম্যাগনেফাইং গ্লাস হলো এই সোশিও ক্যাম্প।”এছাড়াও ক্লাবটির প্রেসিডেন্ট আসিফ মাহমুদ জানান, “একটা সময় ছিল, ভাবতাম যদি এই কাজটা করি, তাহলে হয়ত খুব ভালো হতো আমার এলাকার কিংবা আশে পাশের যায়গার। তখন মনে আরেকটা কথাও আসতো, ‘কিভাবে করবো?’ এখন কিন্তু সোশিও ক্যাম্প আছে, এছাড়াও অন্যান্য বিশ্ববিদ্যালয়েও হয়ত এমন প্রতিযোগিতা আয়োজন করা হচ্ছে।”

আরো খবর পড়ুন

Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Print this page