ঢাকা শুক্রবার, নভেম্বর ২৪, ২০১৭


কুমিল্লায় ইউজিসি’র আয়োজনে শুদ্ধাচার বিষয়ক কর্মশালা

মোঃ মতিউর রহমান,কুবি সংবাদাতা:বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন’র (ইউজিসি) উদ্যোগে কুমিল্লায় দুই দিন ব্যাপী ‘জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন ও বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সংক্রান্ত ল্যাব-২’ বিষয়ক কর্মশালার উদ্বোধন করা হয়েছে। শুক্রবার সকালে কুমিল্লার পল্লী উন্নয়ন একাডেমি (বার্ড) এর অডিটরিয়ামে এ কর্মশালার উদ্বোধন করা হয়। কর্মশালায় দেশের ২১ টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, রেজিস্টার ও ফোকাল পয়েন্টরা (বার্ষিক কর্মসম্পাদন চুক্তি) অংশগ্রহণ করেছেন।

ইউজিসির সদস্য অধ্যাপক ড. এম শাহ নওয়াজ আলির সভাপতিত্বে উদ্ধোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন ইউজিসির চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান। শুদ্ধাচার বিষয়ক কর্মশালায় শুভেচ্ছা বক্তব্য রাখেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মিজানুর রহমান, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আলী আকবর, বার্ডের মহাপরিচালক মওদুদুর রশীদ, ইউজিসির সদস্য অধ্যাপক ড. দিল আফরোজা বেগম প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান বলেন, ‘আমাদের আচার-আচরণ শুদ্ধ হওয়া দরকার। কোন দেশ,কোন ধর্ম কখনোই অশুদ্ধ আচরণকে প্রশয় দেয়নি। তবে বর্তমানে অশুদ্ধ আচরণ বেড়ে গেছে’। নিয়োগ প্রক্রিয়ায় মেধাবীদের প্রাধান্য না দিয়ে আমরা নি¤œ মেধাবীদের প্রাধান্য দিচ্ছি এমন মন্তব্য করে আব্দুল মান্নান আরো বলেন, ‘সমাজটা ভেঙ্গে পড়তে সময় লাগবে না যদি না আমরা ঠিক হই’

দুদিন ব্যাপি এ কর্মশালাটি শেষ হবে শনিবার দুপুরে। এ কর্মশালায় সাংস্কৃতিক পর্বে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠন গুলো অংশ নেবে।

আরো খবর পড়ুন

Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Print this page