ঢাকা শুক্রবার, নভেম্বর ২৪, ২০১৭


ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে শেষ হলো “উদ্যোক্তা মেলা”

আজ সোমবার ৬ই নভেম্বর রাজধানীর ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়ে গেলো উদ্যোক্তা মেলা “ব্র্যাক বিশ্ববিদ্যালয় এন্ট্রাপ্রেনারস ফেস্ট”। এর সার্বিক তত্ত্বাবধানে ছিল ব্র্যাক বিশ্ববিদ্যালয় এর উদ্যোক্তা তৈরির সংগঠন “ব্র্যাক ইউনিভার্সিটি এন্ট্রাপ্রেনারশীপ  ডেভোলোপমেন্ট ফোরাম (ইডিএফ)”।

ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে অনুষ্ঠিত এই মেলার  উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের প্র-ভাইস চ্যান্সেলর প্রফেসর আনসার আহমেদ।

এবারের  উদ্যোক্তা মেলায় লুভএয়ের ,মেইড ফর হার, রিং ডোর, তিতলি, গয়নার বাক্স,ক্রাফটস, পেন্ডরাস বক্স,জেমিনি, জোরোয়া,সেগনরস ডেন,প্রথমা ,মাউন্টেইন গেজেটস,অপ্সরী সহ মোট ১৩টি প্রতিষ্ঠান অংশ নেয়।

উদ্বোধনের পর প্রধান অতিথি সবগুলো স্টল ঘুরে দেখেন এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও উদ্যোক্তাদের সঙ্গে এই খাতের প্রাপ্তি ও সম্ভাবনা নিয়ে মতবিনিময় করেন।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন  বিশ্ববিদ্যালয়ের প্র-ভাইস চ্যান্সেলর প্রফেসর আনসার আহমেদ আর বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্কুলের ডিন ইফতেখার গনি। আরও বক্তব্য রাখেন “ব্র্যাক ইউনিভার্সিটি এন্ট্রাপ্রেনারশীপ  ডেভোলোপমেন্ট ফোরাম (ইডিএফ) এর  সহ উপদেষ্টা তানিয়া আক্তার। মেলার এক পর্যায়ে এসে মেলা ঘুরে যান  ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর  প্রফেসর সৈয়দ সাদ আন্দালিব।

সবার জন্য উন্মুক্ত এ মেলায় মূলত কাপড়, গয়না সামগ্রী, ডায়েরি, টি-শার্ট ও মগসহ অন্যান্য পণ্য ছিল।

অনুষ্ঠানের আয়োজন নিয়ে ব্র্যাক ইউনিভার্সিটি এন্ট্রাপ্রেনারশীপ  ডেভোলোপমেন্ট ফোরাম (ইডিএফ) এর প্রেসিডেন্ট জনি আহমেদ রানা বলেন-“আমাদের সংগঠন থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্যোক্তা হতে উৎসাহ দিতেই এমন আয়োজন করেছি ।এই মেলায় শিক্ষার্থীরা নিজেরা নিজেদের প্রতিষ্ঠানের পণ্য কেনাবেচার সুযোগের পাশাপাশি নিজেদের প্রতিষ্ঠানকে হাজারো মানুষের কাছে তুলে ধরতে পেরেছে।আমরা আগামীতেও এই মেলার আয়োজন করবো “।

মেলার মিডিয়া পার্টনার হিসেবে ছিল দেশের সর্বাধিক পঠিত ক্যাম্পাসভিত্তিক পোর্টাল স্টুডেন্টবিডি২৪।

আরো খবর পড়ুন

Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Print this page