ঢাকা শনিবার, ডিসেম্বর ১৬, ২০১৭


একাডেমিয়া স্কুলের ২০২ মেধাবী শিক্ষার্থীকে সংবর্ধনা

শিক্ষার্থীদের ভালোভাবে লেখাপড়া শিখে দেশের সুনাগরিক হ্ওয়ার পাশাপাশি বিশ্ব নাগরিক হিসেবে তৈরি হতে হবে বলে মন্তব্য করেছেন ইন্ডিপেন্ডেন্ট বিশ্ববিদ্যালয় বাংলাদেশের উপাচার্য অধ্যাপক ড. এম ওমর রহমান।

তিনি বলেন, দেশীয় শিক্ষায় সুশিক্ষিত হয়ে দেশের তরুণ শিক্ষার্থীদের তা বিশ্বজুড়ে ছড়িয়ে দিতে হবে।আজ শনিবার সকালে দেশের অন্যতম সেরা ইংরেজী মাধ্যম স্কুল ‘একাডেমিয়া’ আয়োজিত ‘ও’ লেভেল এবং ’এ’ লেভেল’এর মেধাবী শিক্ষাথীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সংবর্ধনা অনুষ্ঠানটি একাডেমিয়া স্কুলের লালমাটিয়ার নিজস্ব ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়।

ওমর রহমান বলেন, এখন গ্লোবাল ভিলেজ এর যুগ। আমরা সবাই গ্লোবাল ভিলেজের সিটিজেন। তাই শুধু দেশের গণ্ডি নিয়ে চিন্তা করলে হবে না। ভালো ফলাফল করে উন্নত বিশ্বের সাথে প্রতিযোগিতা করতে হবে। বিশ্বব্যাপী বাংলাদেশের মেধাবীদের ছড়িয়ে যেতে হবে বলেও মনে করেন ওমর রহমান।  ২০১৭ সালে বিশ্বব্যাপী ব্রিটিশ কারিকুলামে অনুষ্ঠিত হওয়া ‘ও’ লেভেল এবং ‘এ’ লেভেল পরীক্ষার ভালো ফলাফলের জন্য বাংলাদেশের একাডেমিয়া স্কুলের মোট ২০২ জন শিক্ষার্থীকে সংবর্ধনা দেওয়া হয়। এর মধ্যে ‘ও’ লেভেল থেকে ১৪৮ জন  এবং ‘এ’ লেভেল থেকে ৫৪ জন শিক্ষার্থীকে সংবর্ধনা দেওয়া হয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- এডেক্সেল এর বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর জনাব সাইদুর রহমান ও এডেক্সেল এর এই অঞ্চলের উন্নয়নশীল ম্যানেজার আব্দুল্লাহ আল মামুন লিটন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন একাডেমিয়া স্কুলের অধ্যক্ষ অধ্যাপক ড. এম. মাহবুবুল হক। সংবর্ধনা অনুষ্ঠানটি সার্বিক তত্ত্বাবধায়ন করেন একাডেমিয়ার চেয়ারপারসন মিসেস সারওয়াত জেব ও ব্যবস্থাপনা পরিচালক মো. কুতুবউদ্দিন।একাডেমিয়ার ‘ও’ লেভেল এবং ‘এ’ লেভেল এর মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানটির স্পন্সর করে ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ (আইইউবি) ও মালয়েশিয়ার কারটিন ইউনিভার্সিটি।

 

আরো খবর পড়ুন

Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Print this page