ঢাকা শনিবার, ডিসেম্বর ১৬, ২০১৭


ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন প্রস্তুতি নিয়ে অসন্তোষ

ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন প্রস্তুতি নিয়ে শিক্ষার্থীদের মাঝে ব্যাপক অসন্তোষ দেখা দিয়েছে। শিক্ষার্থীরা অভিযোগ করেছেন ব্র্যাক বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সমাবর্তন বাবদ প্রতি শিক্ষার্থীর কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ নিলেও খুব স্বল্প পরিমাণ খরচে সমাবর্তন সম্পন্ন করার উদ্যোগ নিয়েছে।

শিক্ষার্থীরা জানিয়েছেন সমাবর্তন উপলক্ষে অন্যান্যবার বিশ্ববিদ্যালয় থেকে অফিসিয়ালভাবে ছবি তুলবার প্রথা থাকলেও এবার তা বাতিল করা হয়েছে।সমাবর্তন মহড়ার জায়গা নিয়ে রীতিমত সোশ্যাল মিডিয়াতে প্রতিবাদের ঝড় তুলেছেন শিক্ষার্থীরা।সেখান থেকে জানা গিয়েছে ব্র্যাক কর্তৃপক্ষ সমাবর্তন এর মহড়া করতে যাচ্ছে রাজধানীর কড়াইল বস্তির সন্নিকটে একটি মাঠে।মাঠটির আশেপাশের জায়গায় প্রায়ই নানারকম অসামাজিক কর্মকাণ্ড হয়ে থাকে এবং এই মাঠটিতে নিয়মিত গরুর হাট বসায় মাঠটির অবস্থা খুবই করুন। তাছাড়া শিক্ষার্থীদের আপত্তি রয়েছে সমাবর্তন এর স্থান নিয়েও।এতোদিন অভিজাত সুপরিসর হলে সমাবর্তন হলেও এবারের সমাবর্তন হবে ঢাকা থেকে বেশ দুরে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের আবাসিক ক্যাম্পাসে।শহর থেকে দুরে হওয়ায় যানবাহনের সমস্যার পাশাপাশি এতোবড় আয়োজন সেইস্থানে হওয়া দুস্কর বলে মনে করেন শিক্ষার্থীরা।শিক্ষার্থীরা অভিযোগ করেছেন তাদের বারংবার অভিযোগ সত্ত্বেও তা আমলে নেয়নি ব্র্যাক বিশ্ববিদ্যালয়।

প্রসঙ্গত,ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন আগামী ১২ই ডিসেম্বর সাভারে প্রতিষ্ঠানটির আবাসিক ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে যেখানে প্রধান অতিথি হিসেবে থাকবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

আরো খবর পড়ুন

Share on Facebook23Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Print this page