ঢাকা শনিবার, ডিসেম্বর ১৬, ২০১৭


তথ্যপ্রযুক্তির ২৭ মেধাবীকে পুরস্কার দিল ইস্টওয়েস্ট বিশ্ববিদ্যালয়

ইস্টওয়েস্ট বিশ্ববিদ্যালয়ে দুদিনব্যাপী আইটিবিষয়ক প্রতিযোগিতা শেষ হয়েছে। প্রতিযোগিতায় দেশ-বিদেশের ৯৪টি বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। প্রতিযোগীদের মধ্যে তথ্যপ্রযুক্তির নতুন উদ্ভাবনের জন্য ২৭ শিক্ষার্থীকে বিজয়ী হিসেবে ঘোষণা করা হয়।

বুধবার সমাপনী অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেন, বাংলাদেশ ডিজিটাল দেশ হিসেবে প্রতিষ্ঠা পাচ্ছে। তার মূল হাতিয়ার আমাদের শিক্ষার্থীরা। তারা বাংলাদেশের প্রযুক্তিবিজ্ঞানে অনেক এগিয়ে যাচ্ছে। প্রযুক্তিভিত্তিক এমন আয়োজনের ফলে দেশে নতুন নতুন উদ্ভাবনার জন্ম দেয়।

বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ড চেয়ারম্যান অধ্যাপক ড. ফরাস উদ্দিন বলেন, একটি মানসম্মত বিশ্ববিদ্যালয় গড়ার প্রত্যয় নিয়ে আমরা চলা শুরু করি। আজ সবার কাছে এ বিশ্ববিদ্যালয়ের সুনাম ছড়িয়ে পড়েছে।

তিনি বলেন, প্রতিবছর আমাদের বিশ্ববিদ্যালয়ে দরিদ্র মেধাবী ও মুক্তিযোদ্ধার সন্তানদের আট কোটি টাকা মেধাবৃত্তি দেয়া হয়। এটি সামনে আরও বাড়ানো হবে। পাশাপাশি ডিজিটাল বাংলাদেশ গড়তে আমাদের শিক্ষার্থীরা আরও এগিয়ে গেতে বিশেষ ভূমিকা রাখবে বলে।

প্রতিযোগিতায় বাংলাদেশের সরকারি-বেসরকারি ৩৫টি বিশ্ববিদ্যালয়, ৫২টি কলেজ এবং বিদেশি ৭টি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

আরো খবর পড়ুন

Share on Facebook4Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Print this page