ঢাকা শনিবার, ডিসেম্বর ১৬, ২০১৭


শাবিতে সমসাময়িক বাংলাদেশের অর্থনীতি বিষয়ক সেমিনার

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশের সমসাময়িক অর্থনীতি বিষয়ক সেমিনার অনুষ্ঠিত। রবিবার বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ এই সেমিনারের আয়োজন করে।
শাবিপ্রবি অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক সৈয়দ হাসানুজ্জামান এর সভাপতিত্বে সেমিনারে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাঙ্কের সাবেক গভর্নর ও বিশিষ্ট অর্থনীতিবিদ ড. মোহাম্মদ ফরাসউদ্দিন এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাবি উপাচার্য ও অর্থনীতিবিদ অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।
সেমিনারে ড. মোহাম্মদ ফরাসউদ্দিন বাংলাদেশের সমসাময়িক অর্থনীতির উপর আলোকপাত করে দেশের অর্থনীতির ভবিষ্যত সম্ভাবনা নিয়ে আলোচনা করেন। তিনি পদ্মাসেতু প্রকল্প, বিদ্যুতায়ন, মেট্রোরেল, নতুন ব্রডগেজ রেলপথ স্থাপনা, নদীপথ স¤প্রসারণ, যানজট নিরসনসহ নানান দিক নিয়ে কথা বলেন। তিনি আরো বলেন, উন্নয়নমূলক অর্থনৈতিক কাজের পথ আরো সুগম করার জন্য জানুয়ারি-ডিসেম্বর পর্যšত অর্থবছর কার্যকরণের পরিকল্পনা রয়েছে যাতে করে বর্ষাকাল আসার আগেই শুকনা মৌসুমে উন্নয়ন্মূলক কাজ শুরু করা যায়।
প্রধান অতিথির বক্তব্যে শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ সমসাময়িক অর্থনীতির উপর আলোকপাত কর দেশের বিভিন্ন উন্নয়নমূলক কর্মসূচীর আলোচনা করেন। শিক্ষা ও গবেষণায় শাবিপ্রবির শিক্ষক ও শিক্ষার্থীদেও সর্বাÍক সাহায্য সহযোগিতার প্রতিশ্র“তি প্রদান করে সেজনজট মুক্ত একটি ক্যা¤পাস গড়ে তুলার প্রত্যায় ব্যক্ত করেন। তিনি শিক্ষার্থীদেরকে ড্রপ দেওয়ার সংস্কৃতি থেকে বের হয়ে আসার আহŸান জানান।
সেমিনারের শেষে বিভাগীয় প্রধান অধ্যাপক সৈয়দ হাসানুজ্জামান ২০১৭-১৮ বর্ষের অর্থনীতি সমিতির কার্যনির্বাহী কমিটি ঘোষণা করেন।

আরো খবর পড়ুন

Share on Facebook2Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Print this page