ঢাকা শনিবার, ডিসেম্বর ১৬, ২০১৭


ইবিতে ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা বাতিল, ভোগান্তিতে ভর্তিচ্ছুরা

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষ স্নাতক প্রথম বর্ষ ভর্তি পরীক্ষায় ‘সি’ ইউনিটের অধীন ১ম ও ২য় শিফট ভর্তি পরীক্ষায় একই প্রশ্নে পরীক্ষা হয়েছে।একই প্রশ্নে পরীক্ষা হওয়ার কারণে ‘সি’ ইউনিটের ২য় শিফটের পরীক্ষা বাতিল ও ৩য় শিফটের পরীক্ষা স্থগিত করা হয়েছে।
‘সি’ ইউনিটের পুনঃপরীক্ষা আগামী শুক্রবার ৮ই ডিসেম্বর  ২য় শিফট এর পরীক্ষা সকাল ৯টা থেকে ১০ টা এবং ৩য় শিফটের পরীক্ষা ১১টা থেকে ১২ টায় অনুষ্ঠিত হবে।
‘সি’ ইউনিটের ১ম শিফটের ভর্তিচ্ছুদের পুনরায় পরীক্ষা দিতে হবে না।
‘সি’ ইউনিট সমন্বয়কারী সূত্রে জানা যায়, ‘সি’ ইউনিটের প্রথম শিফটের পদ্মা ‘এ’ সেট এবং ‘বি’ সেটের প্রশ্নপত্র তৈরি করা হয়। একইভাবে দ্বিতীয় শিফটে যমুনা ‘এ’ সেট এবং ‘বি’ সেট হওয়ার কথা থাকলেও দ্বিতীয় শিফটে যমুনার ‘বি’ সেট না এসে পদ্মার ‘বি’ সেট চলে আসে।
ভর্তিচ্ছিরা পরীক্ষার হল থেকে বের হয়ে তাদের প্রশ্নে অনুসন্ধান করে ঘটনার সত্যতা পাওয়া যায়।প্রশ্ন গড়মিলের বিষয়টি প্রশাসনের নজরে আসলে প্রশাসন ‘সি’ ইউনিটের দুপুর ১.৩০মিনিট থেকে দুপুর ২.৩০মিনিট তৃতীয় শিফটের পরীক্ষা প্রাথমিকভাবে পিছিয়ে বিকেল ৪টা থেকে ৫টায় নেয়ার সিদ্ধান্ত নেয়।পরে ভর্তি কমিটি এক জরুরী বৈঠকে সি ইউনিটের দ্বিতীয় শিফটের পরীক্ষা বাতিল এবং তৃতীয় শিফটের পরীক্ষা স্থগিত করে।
জরুরী বৈঠকে উপস্থিত ছিলেন,উপাচার্য অধ্যাপক হারুন উর রশিদ আসকারী, উপ উপাচার্য অধ্যাপক শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক সেলিম তোহা, ইউনিট সমন্বয়কারী অধ্যাপক দেবাশীষ শর্মা, ইউনিটের সদস্য অধ্যাপক জুলফিকার হোসেন, অধ্যাপক রাকিবা ইয়াসমিন, অধ্যাপক নাসিম বানু, অধ্যাপক মামুনুর রহমান এবং রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ।
প্রশাসনের এ রকম ব্যর্থতায় অভিভাবকগণ ক্ষোভ প্রকাশ করছেন।কেননা এতে ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের চরম ভোগান্তিতে পড়তে হয়েছে।অনেকে দূর দূরান্ত থেকে এসে ২য় শিফটের পরীক্ষা শেষ করে পরীক্ষা বাতিলের ঘোষণা শোনার আগেই বাড়ীর উদ্দেশ্যে রওয়ানা দিছেন।যার কারণে তাদের আবার  আসতে হবে।এতে অভিভাবকদের গুরুত্বপূর্ণ সময় ও অতিরিক্ত টাকা নষ্ট হচ্ছে।
তাছাড়া সাধারণ পরিবার থেকে উঠে আসা ভর্তিচ্ছুদের যাতায়াতে অতিরিক্ত খরচ হওয়ার কারণে হতাশায় ভোগছেন তারা।

আরো খবর পড়ুন

Share on Facebook57Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Print this page