ঢাকা শনিবার, ডিসেম্বর ১৬, ২০১৭


ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাইনবোর্ডে বানান ভুল

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের(স্নাতক) প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা ভুল,বিড়ম্বনা আর ভোগান্তিতে সম্পন্ন হচ্ছে।

ভর্তিচ্ছুদের সুবিধার কথা বিবেচনা করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিভিন্ন ভবনের নাম খচিত,তীর সম্বলিত সাইনবোর্ড দিলেও তা দেখে বিড়ম্বনায় পড়ছে ভর্তিচ্ছুরা।সাইনবোর্ডে একাডেমিক ভবনের নাম লেখায় তাতে বানানের ভুল রয়েছে।
সরেজমিনে গিয়ে দেখা যায়,ডায়না চত্বরের দক্ষিণ পাশে সাইনবোর্ডে ‘ব্যবসায় প্রশাশন অনুষদ ভবন’ এবং ‘রবীন্দ্র-নজরুল কলা ভবন ( নির্মানাধীন)’ লেখায় সাইন বোর্ড রয়েছে।তাতে ‘প্রশাশস’ এবং ‘নির্মানাধীন’ বানান ভুল রয়েছে।এর সঠিক বানান হবে ‘প্রশাসন’ এবং ‘নির্মাণাধীন’। দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ বিশ্ববিদ্যালয়ের সাইনবোর্ডে বানানের ভুল দেখে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা বিড়ম্বনায় পড়েছে।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি এন্ড জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী পারভেজ বলেন,দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ বিশ্ববিদ্যালয়ে এমন বানানে ভুল হওয়া খুবই লজ্জাজনক,এতে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি নষ্ট হয়।যাদের এ কাজে দায়িত্ব দেয়া হয়েছে তাদের শিক্ষাগত যোগ্যতা নিয়ে সংশয় আছে।
‘সি’ ইউনিটের ২য় শিফটের ভর্তিচ্ছু শিক্ষার্থী সিমিন আহমেদ জিহাদ বলেন,বিশ্ববিদ্যালয়কে ঘিরে আমাদের স্বপ্ন,এমন স্থানে বানানের ভুল দেখে আমি হতভম্ব হয়ে গেছি।
এ বিষয়ে জানতে চাইলে প্রক্টর প্রফেসর ড. মাহবুবুর রহমান বলেন,সাইনবোর্ডে বানানের ভুল হওয়ার বিষয়টি আমি জানি না,এ বিষয়টি আমার দায়িত্বের বাহিরে।
তাছাড়া মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের অধীন ‘সি’ ইউনিটের ২য় শিফটের পরীক্ষা বাতিল ও তৃতীয় শিফটের পরীক্ষা স্থগিত হওয়ায় ভোগান্তিতে পড়েছে দূর দূরান্তের ভর্তিচ্ছুরা।অনেকে আশংকা করছেন দূর এলাকার ‘সি’ ইউনিটের ২য় শিফটের ভর্তিচ্ছুরা চলে যাওয়ায় ২য় শিফটে পার্শ্ববর্তী জেলার ভর্তিচ্ছুরা কম ছাত্রদের সাথে প্রতিযোগীতা করে চান্স পাবে।

আরো খবর পড়ুন

Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Print this page