ঢাকা বৃহস্পতিবার, জানুয়ারী ১৮, ২০১৮


আসিফ নজরুলদের সতর্ক করলেন ইবি ভিসি

এম.এইচ.কবীর,সংবাদদাতা:ড. আসিফ নজরুল কে সতর্ক করে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. হারন উর রশীদ আসকারী বলেন, “দয়াকরে একাত্তর এ মহান মুক্তিযুদ্ধে যে সকল বুদ্ধিজীবি প্রাণ দিয়েছে তাদের আদর্শের দোহাই দিয়ে বলতে চাই, আপনারা ভাড়াটে বৃত্তি পরিহার করুন।আপনারা টকশোতে গিয়ে দেশের বিরুদ্ধে, মুক্তিযুদ্ধের বিরুদ্ধে তথা কথিত বস্তুনিষ্ঠতার অজুহাতে আপনারা যে দেশের বিদ্রোহ করছেন তা থেকে বিরত থাকুন। আপনাদের ভাড়া করে নিয়ে বলার চেষ্টা করা হয়,একাত্তরে ৩০ লক্ষ শহীদ মারা গেছে তাদের সংখ্যা সঠিক কিনা।আপনারা ভাড়াটে বুদ্ধিজীবী,আপনারা বলেন আবার গণনা করা উচিত।”
বৃহস্পতিবার ১৪ই ডিসেম্বর বিকাল ৩:৩০ মিনিট এর দিকে ঝিনাইদহ জেলা আওয়ামীলীগ কতৃক আয়োজিত ঝিনাইদহ কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদ বুদ্ধিজীবী দিবস-২০১৭এর এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
তিনি আরো বলেন, বুদ্ধিজীবী তাঁরা,যাঁরা জাতির সংকটকালে দিকনির্দেশনা দিবেন। একাত্তর এ পরাজিত শক্তি, ভাড়াটে বুদ্ধিজীবী, দেশদ্রোহী বুদ্ধিজীবী র বিরুদ্ধে আমাদের জাগ্রত হতে হবে,আমাদের দ্বিতীয় মুক্তিযুদ্ধ চালু করতে হবে তরুণ প্রজন্মের।
মহান মুক্তিযুদ্ধের চেতনায়,বঙ্গবন্ধুর চেতনায় উজ্জীবিত করতে হবে। মহান মুক্তিযুদ্ধের যারা শত্রু, পরাজিত শক্তি, তাদের ধূসর, সহযাত্রীদের বিরুদ্ধে আমাদের সোচ্চার হতে হবে।
আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ছিলেন,ইসলামী বিশ্ববিদ্যালয় এর মাননীয় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. হারুন উর রশীদ আসকারী,বিশেষ অতিথি ছিলেন, প্রফেসর ড. বিএম রেজাউল করিম,অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ আছাদুজ্জামান,প্রধান বক্তা হিসেবে ছিলেন মেয়র সাইদুল করিম মিন্টু, সভাপতি হিসেবে ছিলেন আব্দুল হাই এমপি।
এছাড়াও উপস্থিত ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয় এর প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান,ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি শাহিনুর রহমান শাহিন ও ঝিনাইদহ জেলা আওয়ামীলীগ এর নেতা কর্মীবৃন্দ।
সভাপতির বক্তৃতায় আব্দুল হাই এমপি বলেন,মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন ২০২১ ও ২০৪১ পূরণ করতে ছাত্রসমাজের বই,কলম-খাতার মাধ্যমে একাত্তর এর যুদ্ধের ন্যায় যুদ্ধ করতে হবে।

আরো খবর পড়ুন

Share on Facebook117Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Print this page