ঢাকা বৃহস্পতিবার, জানুয়ারী ১৮, ২০১৮


ব্র্যাক ইউনিভার্সিটিতে অগ্নি নির্বাপণ নিয়ে মহড়া অনুষ্ঠিত

আজ বৃহঃস্পতিবার (২৮ ডিসেম্বর ২০১৭) অগ্নিকান্ডে করণীয় এবং প্রাথমিক কাজগুলো সম্পর্কে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ব্র্যাক ইউনিভার্সিটিতে অগ্নি নির্বাপণ মহড়া অনুষ্ঠিত হয়েছে।  ব্র্যাক  ইউনিভার্সিটির মহাখালী ক্যাম্পাসে এ মহড়া অনুষ্ঠিত হয়।

এ মহড়ায় ব্র্যাক ইউনিভার্সিটির প্রশিক্ষণপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারী এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর কর্মীরা অংশ নেয়। অগ্নিকান্ডের মত দুর্ঘটনায় করণীয় কর্মকাণ্ড সম্মন্ধে ব্র্যাক ইউনিভার্সিটির কর্মকর্তা ও কর্মচারীদের অবগত করতে এই মহড়াটি হয়। এই মহড়ায় অগ্নি নির্বাপন যন্ত্র, প্রাথমিক চিকিৎসা, অগ্নি নির্বাপন পদ্ধতি ও নিরাপত্তা সম্পকে ধারণা দেয়া হয় এবং সচেতনতা বিষয়ে আলোকপাত করা হয়।

উক্ত মহড়ায় সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও রেজিস্ট্রার এস এন কৈরী, হেড অফ এস.আর.এম, ব্র্যাক, জনাব মেজবাহুন নবী, সিনিয়র সহকারী পরিচালক, এ্যাডমিন জনাব মোঃ নুরুল ইসলাম এবং ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জনাব ফয়সালুর রহমান।

ব্র্যাক ইউনিভার্সিটি এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর যৌথ উদ্যোগে প্রতি বছর এধরনের মহড়া অনুষ্ঠিত হয়।ব্র্যাক ইউনিভার্সিটি নিরাপত্তাকে সর্বোচ্চ প্রাধান্য দিয়ে শিক্ষার্থীদের জন্য নিরাপদ শিক্ষাঙ্গন নিশ্চিত করতে নিয়মিত অগ্নি নির্বাপন মহড়ার আয়োজন করে থাকে।

আরো খবর পড়ুন

Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Print this page