ঢাকা বৃহস্পতিবার, জানুয়ারী ১৮, ২০১৮


দেশের শিক্ষার্থী-প্রফেশনালসদের জন্য সর্ববৃহৎ সম্মেলন মার্চে

বাংলাদেশ ইনোভেশন ফোরামের উদ্যোগে আগামী ১০ মার্চ, ২০১৮ তারিখে দ্বিতীয়বারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে “বিজনেস ইনোভেশন সামিট-২০১৮”। রাজধানী ঢাকায় অবস্থিত বঙ্গবন্ধু আন্তর্জাতিক সন্মেলন কেন্দ্রে ( হল অফ ফেম) দিনব্যাপী এই সামিট অনুষ্ঠিত হবে।

প্রথমবার সফলভাবে আয়োজন সম্পন্ন করার পর দ্বিতীয়বারের বাংলাদেশ ইনোভেশন ফোরামের এই আয়োজনে থাকছে কিছু চমক। এবারের সামিটের ব্যাপ্তি দিনব্যাপী। ৩ টি ভাগে বিজনেস ইনোভেশন সামিটকে সজ্জিত করা হয়েছে। এবারের সামিটে সকাল ৯ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত থাকছে- “আইটি প্রফেশনালস মিট-আপ” এবং দুপুর ৩টা থেকে রাত ৮ টা পর্যন্ত থাকছে “বিজনেস কনফারেন্স”। এছাড়াও এবারের আয়োজনের অন্যতম আকর্ষন হিসাবে থাকছে “বিজনেস প্ল্যানিং চ্যালেঞ্জ” প্রতিযোগিতা। এই প্রতিযোগিতায় থাকছে আকর্ষনীয় পুরষ্কার।

“আইটি প্রফেশনালস মিট-আপ” এ দেশের শীর্ষ আইটি প্রফেশনালস সহ এই সেক্টরের দেশের সেরা কর্পোরেট আইকনরা কথা বলবেন। সেমিনারটিতে আইওটি, ডাটা সায়েন্স, প্রোগ্রামিং, থিম ডেভলপমেন্ট, অ্যাফিলিয়েট মার্কেটিং, ডিজিটাল মার্কেটিং সহ লোকাল এবং আন্তর্জাতিক বাজারে আইটি প্রফেশনালস দের চাকরীর বাজার ও চাকরীতে সফল হওয়ার বিভিন্ন দিক নিয়ে উপস্থিত বক্তারা কথা বলবেন।

“বিজনেস কনফারেন্স” সেমিনারে দেশের সেরা কর্পোরেট আইকন থেকে শুরু করে,প্রতিষ্ঠিত উদ্যোক্তারা কথা বলবেন ব্যবসায়ীক জগতের নানান দিক নিয়ে। কিভাবে একজন ব্যক্তি নিজেকে কর্পোরেট প্রতিষ্ঠানের ক্ষেত্রে প্রস্তুত করতে পারে এবং কিভাবে একজন উদ্যোক্তা নিজের উদ্যোগকে বাস্তবিক রূপ প্রদান করতে পারেন এই নিয়ে আলোচনা করবেন বক্তারা। এছাড়াও কর্পোরেট ম্যানার,লিডারশিপ, জব রিক্রুইটমেন্ট প্রসেস, এবং চাকরীতে যোগদানদের ক্ষেত্রে করণীয় বিষয়ে দেশের শীর্ষ ব্যবসায়ী এবং কর্পোরেট আইকনেরা দিক-নির্দেশনা প্রদান করবেন।

“বাংলাদেশ ইনোভেশন ফোরাম” এর প্রতিষ্ঠাতা আরিফুল হাসান অপু বলেন, প্রথমবারের বিজনেস ইনোভেশন সামিট আয়োজনে আমরা ব্যাপক সাড়া পেয়েছি। গতবারের আয়োজনের থেকেও বড় পরিসরে এবার একটু ভিন্ন আঙ্গিকে আমরা এই আয়োজন করছি। এবারের সামিটকে ৩ টি পৃথক আয়োজনের মাধ্যমে সাজানো হয়েছে। আইটি প্রফেশনালস মিট-আপ, বিজনেস কনফারেন্স এবং বিজনেস আইডিয়া চ্যালেঞ্জ। তথ্য প্রযুক্তি ক্ষেত্র এবং ব্যবসা ও চাকরীর বিভিন্ন বিষয় নিয়ে সেমিনারে বাংলাদেশের বিভিন্ন সেক্টরের আইকনেরা কথা বলবে। আশা করি এবারও আমরা খুব ভালো সাড়া পাবো।

বিজনেস ইনোভেশন সামিট ২০১৮ আয়োজনে অংশগ্রহণের জন্য বিস্তারিত পাওয়া যাবে www.bif.org.bd এই লিঙ্কে।

আরো খবর পড়ুন

Share on Facebook16Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Print this page