ঢাকা রবিবার, ফেব্রুয়ারী ২৫, ২০১৮


কুবির নতুন উপাচার্য ড. এমরান কবির চৌধুরী

দীর্ঘ ৫৮ দিন উপাচার্যশূন্য থাকার পর কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বায়োকেমেস্ট্রি এন্ড মলিকিউলার বায়োলজি বিভাগের অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী। মহামান্য রাষ্ট্রপতি ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর আব্দুল হামিদ আগামী ৪ বছরের জন্য এই নিয়োগ দেন।

মঙ্গলবার ৩০ জানুয়ারি শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক বিভাগের সরকারী বিশ্ববিদ্যালয়-১ এর উপসচিব হাবিবুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে বিষয়টি জানা যায়। প্রজ্ঞাপনের সূত্র অনুযায়ী জানা যায়, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর কুমিল্লা বিশ্ববিদ্যালয় আইন, ২০০৬ এর ১০(১) ধারা অনুযায়ী অধ্যাপক ড. এমরান কবির চৌধুরীকে উপাচার্য পদে নিয়োগ প্রদান করেছেন। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো: মজিবুর রহমান মজুমদার প্রজ্ঞাপন পাওয়ার বিষয়টি নিশ্চিত করেন। ড. এমরান হলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ৬ষ্ঠ উপাচার্য।

উল্লেখ্য, গত বছরের ২ ডিসেম্বর তৎকালীন উপাচার্য অধ্যাপক ড. মো: আলী আশরাফের মেয়াদ শেষ হলে উপাচার্য পদটি প্রায় ৫৮দিন খালি থাকে। উপাচার্যশূন্য থাকায় ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা নেয়া হয়নি। আটকে আছে প্রায় অর্ধশতাধিক সেমিস্টারের পরীক্ষা ও ফলাফল। সেই সাথে গেল মাসের বেতন পাননি শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা।

আরো খবর পড়ুন

Share on Facebook4Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Print this page