ঢাকা সোমবার, এপ্রিল ২৩, ২০১৮


নর্থ সাউথ ইউনিভার্সিটিতে ভর্তি হলেন মিরাজ

নর্থ সাউথ ইউনিভার্সিটিতে ভর্তি হলেন মিরাজ

মেহেদি মিরাজের গল্পটা শুরু হয় সেই বয়সভিত্তিক দল থেকেই। বাবা জালাল উদ্দিন না চাইলেও একের পর এক সাফল্যের পর চলে যান এক অনান্য উচ্চতায়। নিজের টেস্ট ক্যারিয়ারের অভিষেকেই তুলে নেন ১৯ উইকেট।সেই মেহেদী মিরাজেই প্রথম থেকেই ক্রিকেটের পাশাপাশিই চালিয়ে যান পড়াশুনা। আর বাবা জালাল উদ্দিনেরও স্বপ্ন একটাই। খেলার পাশাপাশি পড়াশুনা যেন বন্ধ না হয় মিরাজের।

আর বাবার সেই স্বপ্নটাই পূরন রাখলেন মিরাজ।২০১৭ সালে এইচএসসি পাশ করেই মিরাজ আজ ভর্তি হোন নর্থ সাউথ ইউনিভার্সিটিতেই। আর সেই ভার্সিটিতেই ইনভায়রোমেন্টাল সাইন্সে আজ অফিসিয়ালভাবে ভর্তি হোন মিরাজ।কাশিপুর ক্রিকেট একাডেমিতে শুরু হয় মিরাজের প্রশিক্ষণ। তারপর বয়সভিত্তিক খেলায় অংশগ্রহণ।

আর ফিরে তাকাতে হয়নি। বয়সভিত্তিক খেলায় মেধা-যোগ্যতার প্রমাণ দিয়ে মেহেদী পৌঁছে যায় অনূর্ধ্ব-১৯ দলে। এ বছরের শুরুর দিকে ঢাকায় অনুষ্ঠিত যুব বিশ্বকাপে নেতৃত্বও দেয়। দলকে চ্যাম্পিয়ন করতে না পারলেও সে-ই হয় টুর্নামেন্ট সেরা।তারপর আট মাসের ব্যবধানে ডাক পড়ে জাতীয় দলে, তাও টেস্টে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খেলতে নামেন মেহেদী হাসান মিরাজ।

তার পরেরটুকু ইতিহাস। চট্টগ্রাম টেস্টে সাত উইকেট, ঢাকা টেস্টে ১২ উইকেট; দুই টেস্টে ১৯ উইকেট নিয়ে সিরিজ সেরা।তাঁর হাত ধরেই ইংলিশদের হারিয়ে টেস্টে সবচেয়ে গৌরবের জয়টি ঘরে তোলে বাংলাদেশ। আর খালিশপুরের সেই ছোট্ট মেহেদী রাতারাতি বনে যান তারকা।এখনকার সেই তারকা মিরাজ এবার কলেজ শেষে আন্ডার গ্র্যাজুয়েশনের জন্য ভর্তি হলেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ইনভাইরনমেন্টাল সাইন্স বিভাগে ।

আরো খবর পড়ুন

Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Print this page