ঢাকা সোমবার, এপ্রিল ২৩, ২০১৮


কোটা সংস্কার আন্দোলন : ছাড়াতে গিয়ে আটক আরও ৫০

সরকারি চাকরিতে কোটা সংস্কার করে সহনশীল পর্যায়ে নিয়ে আসার দাবিতে সাধারণ শিক্ষার্থী ও চাকরি প্রত্যাশীদের আন্দোলন থেকে আটক তিনজনকে ছাড়াতে গিয়ে আরও প্রায় ৫০ জন আটক হয়েছেন।

বুধবার বিকেলে তাদের রমনা থানায় আটক করা হয়। আটকের বিষয়টি নিশ্চিত করেছেন রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মঈনুল ইসলাম। তিনি জানান, তাদের বর্তমানে থানায় আটক রাখা হয়েছে।

গত কিছুদিন যাবত বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ আন্দোলন নামে একটি সংগঠনের ব্যানারে এ আন্দোলন চলছে। আন্দোলনকারীরা শান্তিপূর্ণ কর্মসূচির মাধ্যমে সরকারি চাকরিতে ৫৬ শতাংশ কোটা কমিয়ে ১০ শতাংশে নিয়ে আসার দাবি জানাচ্ছে।

এদিকে আরও প্রায় ৫০ জনের আটকের খবর শুনে আন্দোলনকারী শিক্ষার্থীরা বিকেল সোয়া ৪টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে জড়ো হচ্ছেন।

এর আগে বুধবার সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে একটি মিছিল শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে ঘুরে টিএসসি, দোয়েল চত্বর হয়ে হাইকোর্ট মোড়ে অবস্থান নেয় আন্দোলনকারীরা। সেখানে পুলিশ তাদের টিয়ার শেল নিক্ষেপ ও লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। এ সময় সোহরাব, আরিফুল ইসলাম এবং জহির নামে তিনজনকে আটক করে পুলিশ। টিয়ার গ্যাস ও লাঠিচার্জে আহত হয় ৫-৭ জন।

আরো খবর পড়ুন

Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Print this page