ঢাকা সোমবার, এপ্রিল ২৩, ২০১৮


চবিতে বিজ্ঞান অনুষদ সেমিনার সপ্তাহ উদ্বোধনী অনুষ্ঠান

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বিজ্ঞান অনুষদের উদ্যোগে ‘বিজ্ঞান অনুষদ সেমিনার সপ্তাহ ২০১৮ আজ (২৫ মার্চ) উক্ত অনুষদের আধুনিকায়নকৃত ১ নং গ্যালারিতে অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ সেমিনার উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। চবি বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ সফিউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রসায়ন বিভাগের সভাপতি ও সেমিনার আয়োজক কমিটির আহবায়ক প্রফেসর ড. মনির উদ্দিন।

উপাচার্য তাঁর ভাষণে বিজ্ঞান অনুষদভুক্ত বিভাগ, ইনস্টিটিউট ও গবেষণা কেন্দ্রের বরেণ্য শিক্ষক-গবেষকদের অংশগ্রহণে সপ্তাহব্যাপি সেমিনার আয়োজন করায় আয়োজকবৃন্দকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি বলেন, এ সেমিনারে উপস্থাপিত গুরুত্বপূর্ণ প্রবন্ধসমূহ বিজ্ঞান বিষয়ে আধুনিক জ্ঞান-গবেষণার ক্ষেত্র সম্প্রসারণ ও বিকাশে বিশেষ গুরুত্বপূর্ণ ভূমিকা ও অবদান রাখবে। তিনি বলেন, শিক্ষক-গবেষকদের দক্ষতা-সক্ষমতা বৃদ্ধিকল্পে এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষা-গবেষণার গুণগত মান আন্তর্জাতিক পর্যায়ে উন্নীত করতে এ ধরণের গুরুত্বপূর্ণ সেমিনার আয়োজন অত্যন্ত তাৎপর্যপূর্ণ। উপাচার্য এ সেমিনার সপ্তাহের সার্বিক আয়োজনের সফলতা কামনা করে এর উদ্বোধন ঘোষণা করেন।

উল্লেখ্য, এ সেমিনার সপ্তাহে ২৫ থেকে ২৯ মার্চ পর্যন্ত প্রতিদিন ২টি করে সেসনে ২টি করে সর্বমোট ৮টি প্রবন্ধ উপস্থাপিত হবে এবং প্রবন্ধসমূহের ওপর আলোচনা ও মুক্ত আলোচনা অনুষ্ঠিত হবে। সেমিনারে চবি বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, বিজ্ঞান অনুষদের অন্তর্ভূক্ত বিভাগসমূহের সভাপতি ও ইনস্টিটিউট-গবেষণা কেন্দ্রসমূহের পরিচালকবৃন্দ এবং শিক্ষক-গবেষকবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন বিজ্ঞান অনুষদের ইংরেজি প্রভাষক জনাব ফাহমিদা ইয়াছমিন।

পূর্বাহ্নে মাননীয় উপাচার্য নব-নির্মিত বিজ্ঞান অনুষদ শিক্ষক লাউঞ্জ সংযোগ সেতু এবং বিজ্ঞান অনুষদের সংস্কারকৃত গ্যালারি-১ এর উদ্বোধন করেন।

আরো খবর পড়ুন

Share on Facebook1Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Print this page