ঢাকা সোমবার, এপ্রিল ২৩, ২০১৮


আইইউবিতে মোবাইল এ্যাপস বিষয়ক সেমিনার

ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি) র স্কুল অফ পাবলিক হেলথ-এর উদ্যোগে ‘মোবাইল ফোনের এ্যাপস ব্যবহারের মাধ্যমে দূর্গম ও সংঘাতময় অঞ্চলে দ্রূততার সাথে তথ্য সংগ্রহ এবং স্বাস্থ্য ও অন্যান্য জরুরী সেবা প্রদান’ শীর্ষক এক সেমিনার গতকাল (২৭ মার্চ, ২০১৮) মঙ্গলবার আইইউবি, ক্যাম্পাস বসুন্ধরা, ঢাকায় অনুষ্ঠিত হয়।

সেমিনারে প্রধান বক্তা ছিলেন ইউনিসেফ ইরাকের স্বাস্থ্য ও পুষ্টি বিভাগের প্রধান ড. এস এম মোয়াজ্জেম হোসেন। সেমিনারের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন আইইউবি-র উপাচার্য অধ্যাপক এম ওমর রহমান। ধন্যবাদ জ্ঞাপন করেন আইইউবি-র বোর্ড অফ ট্রাস্টিজের সদস্য ও পূর্বতন চেয়ারম্যান জনাব রাশেদ চৌধুরী।

সেমিনারে ড. মোয়াজ্জেম পাকিস্তান, আফগানিস্তান, শ্রীলংকা ও সিরিয়ার তাঁর কর্মজীবনের অভিজ্ঞতার আলোকে মোবাইল ফোনের এ্যাপস ব্যবহারের মাধ্যমে দূর্গম ও সংঘাতময় অঞ্চলে দ্রূততার সাথে তথ্য সংগ্রহ এবং জরুরী স্বাস্থ্য সেবা প্রদানের বিভিন্ন বিষয় তুলে ধরেন ।

সেমিনার শেষে একটি প্রাণবন্ত প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়। আইইউবি’র ট্রাস্ট্রিবৃন্দ, বিভিন্ন বিভাগের শিক্ষক ও কর্মকর্তা এবং শিক্ষার্থীরা এই শিক্ষামূলক সেমিনারে উপস্থিত ছিলেন।

আরো খবর পড়ুন

Share on Facebook2Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Print this page